ব্লকবাস্টারে চলছে হলিউডের আলোচিত ছবি জেমিনি ম্যান

ব্লকবাস্টারে চলছে হলিউডের আলোচিত ছবি জেমিনি ম্যান

১১ অক্টোবর বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে একযোগে বাংলাদেশেও ছবিটি মুক্তি পেয়েছে। হলিউডের আলোচিত ছবি ‘জেমিনি ম্যান’। চলছে রাজধানীর যমুনা ফিউচার পার্কের বিলাসবহুল সিনেথিয়েটার ব্লকবাস্টার সিনেমাসে। এটি একটি অ্যাকশন থ্রিলারধর্মী ছবি। ছবির গল্পে দেখা যাবে- অবসরপ্রাপ্ত হেনরি ব্রোগান লক্ষ করেন, এক রহস্যময় ঘাতক তাকে হত্যা করার চেষ্টা করছে। আশ্চর্যের বিষয় হচ্ছে সেই ঘাতকটি হুবহু তারই মতো দেখতে, তারই ক্লোন। কে এই ক্লোনটি আবিষ্কার করেছে এবং সেটি কেনই বা তাকে হত্যা করতে চায়, সেই রহস্য ঘিরে ছবির কাহিনী আবর্তিত হয়েছে।

এতে হেনরি ব্রোগান চরিত্রে অভিনয় করেছেন উইল স্মিথ। হলিউড তারকা উইল স্মিথের বয়স ৫১ বছর। চাইলেও তিনি এখন আর তারুণ্যে ফিরে যেতে পারবেন না। তবে সেই অসম্ভবকে সম্ভব করেছে ‘জেমিনি ম্যান’। ছবিতে তরুণ উইল স্মিথকেও দেখা যাবে। ‘জেমিনি ম্যান’ পরিচালনা করেছেন সুপারহিট ‘লাইফ অব পাই’ ছবির পরিচালক তাইওয়ানের অ্যাঙলি। ছবিতে আরও অভিনয় করেছেন মেরি এলিজাবেথ উইনস্টিড, ক্লাইভ ওয়েন ও বেনেডিক্ট ওঙ।

উল্লেখ্য, ১৯৯৭ সালে ‘জেমিনি ম্যান’ ছবিটি তৈরির পরিকল্পনা করা হয়। বিভিন্ন কারণে এ পরিকল্পনা বাস্তবায়নে সময় লেগেছে ২০ বছরেরও বেশি! শুরুর দিকে এতে অভিনয়ের জন্য হ্যারিসন ফোর্ড, ক্লিন্ট ইস্টউড, আর্নল্ড শোয়ার্জনেগার, সিলভেস্টার স্ট্যালোন ও শন কনারির মতো তারকাদের সঙ্গে আলোচনা হয়েছিল। পরবর্তী সময়ে সেটা আর হয়নি। এরপর ২০১৬ সালে ডিজনির কাছ থেকে চিত্রনাট্যটির স্বত্ব কিনে নেয় স্কাইড্যান্স মিডিয়া। এরপর চূড়ান্ত হন উইল স্মিথ। পরিবেশনার দায়িত্ব পায় প্যারামাউন্ট পিকচার্স। ১ অক্টোবর জুরিখ চলচ্চিত্র উৎসবে ‘জেমিনি ম্যান’ ছবির প্রিমিয়ার হয়। এরপর ১১ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পায়।

ফেসবুকের মাধ্যমে কমেন্টস করুনঃ

কমেন্টস